কলংকিত হবো
তারার মাঝে রটিয়ে
গোপন ভালোবাসা।


এক নদী দুখ বয়ে বেড়ানোর চেয়ে
এই কলংকে আছে এক সাগর সুখ।


কলংক সেতো চাঁদের ও আছে,
তাই বলে কি চাঁদ অবহেলিত?


সহস্র বছর ধরে এই চাঁদ
মানব জনমের ভালোবাসার তপস্যায়।


অপরদিকে জীবনের উৎস যে সূর্য
কয়জন হয় বিমোহিত তার আলোয়?


তাই আমি কলংকিত হবো
ওই চাঁদের মতোন...
কলংকিত চাঁদের পাশে
থেকে যাবে ওই শুকতারা টি।


চাঁদের কলংকিত ভালোবাসায়
মোহনীয় তারা টি হবে
আরো বিমোহিত।