আজ পৃথিবীর মন ভালো,
আমার প্রিয়ার অসুখ সেরে গেছে।


আজ চারিদিক কতো মনোহর,
মনে হয় যেনো
তারার ঝলমল,


শরতের কাশ ফুল
স্নিগ্ধ সতেজ আকাশ।


আজ পৃথিবীর মন ভালো
কারন তার আজ
কোন অসুখ নেই।


তার অসুখে
পৃথিবীর অসুখ হয়।


তার সুখে পৃথিবী
বড় আলোকময়।