মনের গহীনে জমে থাকা
দুখ গুলো....
কেমনে বলবো তোমাকে বলো.....


কেমনে হবে বলো
অঝোর ধারায় মেঘ গুলি ভেংগে
শ্রাবন মুখর বৃস্টি।


দুখ গুলো বলতে পারি না বলে
সুখ থেকে মুখ
ফিরিয়ে নিয়েছি আজ......


থাক দরকার নেই আমার
সেই অলীক সুখ
দুখ চাপা দিয়ে সেই বড়
কৃত্রিম সুখ।


দুখ বলার অধিকার নেই বলে
দূরে থাক এসব সুখ।


যতবার ভাবি মুখ ফিরিয়ে নেবো
তোমার মাধবীলতার কাছে
হেরে যায় এই অভিমান।


তাই তো বারবার ফিরে আসি
অভিমান টি কে পাশ কাটিয়ে
সুখ দিয়ে বিসর্জন।


তোমাকে নিয়ে হবে আমার
দুখের বাড়িঘর।