বেঁচে থাকা কী মোহনীয় !
কীযে মাধুকরী স্বাদ তার।


আমি ভুলে গেছিলাম কীভাবে...
ওই সবুজ বড় পাতার স্নিগ্ধ
সুষমায় ভরা গাছ গুলা দেখে....
জীবনের মোহনীয় আস্বাদ।


এ জীবন উপভোগ করতে 
ছোট কিছু প্রাপ্তিযথেষ্ট,
খুব বেশি যথেষ্ট ।


তোমার একটু অবহেলায় 
মোহনীয় জীবন হারাতো
তার আস্বাদন।


কাতর হতাম যখন
দেখতাম কোন এক সুন্দর ডগা
বৃষ্টিতে কেমন তিরতির।


বঞ্চিত জীবনে মনে হতো
এসব কিছুই আমার জন্য নয়।


তোমাকে অভিবাদন


তুমিই শিখিয়েছো
তোমাকে ছাড়াও
কীভাবে আবার......


মোহনীয় 
জীবন আস্বাদন ।