বারবার জানতে চেয়েছি
তুমি জড়িয়েছো কোন সম্পর্কের বেড়াজালে।  


আমাকে বলেছিলে, জড়ালে জানাবে। পরে বলেছো,  জানানোর প্রয়োজন নেই


আমায়৷ দেখো, আমি তো তোমাকে নিয়ে কোন স্বপ্ন দেখতে পারি না, শুধু চেয়েছিলাম সারাজীবন যেনো অন্তত বন্ধু হয়ে থাকতে পারি।  


তুমি তোমার সম্পর্ক নিয়ে কিছুই বলতে চাও নি। জানতে  চাইলে রেগে যেতে অনেক। হয়তো বলতে চাওনি, যদি জানতে চাই পরিচয়।


আমাকে না ভালোবাসলে ও হয়তো আমার এই উদ্দাম ভালোবাসাকে একটু ভালোবেসেছিলে।
তাই হয়তো জানাতে চাওনি৷


আর আমি বারবার কাংগালের মতো জানতে চেয়েছি, বুঝতে চেয়েছি।


আমার টলমল হিংসা হয়তো তুসের আগুনের মতো দপ করে জ্বলে উঠতো, হয়তো বুকের মাঝে একটা বড় শুন্য এমন ভাবে আঘাত করতো, যেনো মনে হতো কেউ একজন জয় করে নিয়ে গেছে আমার সাম্রাজ্য।


তবু জানতে চাইতাম, ইচ্ছে হতো জ্যোতিষী হয়ে পড়ে ফেলি তোমার সব। কেনো আবিষ্কার করতে চাইতাম এই দুখ বোধ, জানো?


নিজেকে সামলে গোপনে ভালোবাসার জন্য। হারাতে চাইনি তোমায়।
ভেবেছিলাম, যদি জানতে পেতাম তোমার জীবনে কোন পুরুষের আগমন,
একি ভাবে ভালোবেসে যেতাম। কমতি হতোনা কিছু।


শুধু সাবধানে লুকিয়ে ভালো বাসতাম, যেনো সেই পুরুষের কারনে  হারাতে হয়না তোমায়।


রাস্তার কোন ভিক্ষুক যেমন দুর থেকে দেখে বিশাল অট্রালিকা, শুধু দেখে যেতাম এভাবে তোমায় আমি।  


আজ হারিয়েছি তোমায়। তুমি হারিয়েছো আমার ভালোবাসা।
তোমার জন্য অর্থহীন, উথাল পাতাল ভালোবাসা।