নারী... তোমার জন্য দেখো
কত  দিগদিগ্বিজয়ী পুরুষ  
লুটিয়ে যুদ্ধের ময়দানে
জীবন করেছে দান।


তোমার মাদকাময়
চোখের কথা ভেবে
শত্রুর দিকে তাকিয়ে
বল্লম নিয়েছে এই বুকে।


কত মহা পুরুষ,  কত জ্ঞ্যনী গন
হয়েছে তুচ্ছ তোমার অভিসারে..


সেখানে আমি কে বলো?


পুরুষের শক্তি তার বাহুডোরে
কিন্তু হৃদয় তার বড় কোমল
তোমার দেহের মতোন।


নারী... তোমার জন্য পুরুষ
লেখে কবিতা...
বুকের গহীনে ফোটায়
রক্ত জবাফুল।


তোমার একটি হাসি
জন্ম দেয় মরুভূমিতে
সবুজ বনাঞ্চল,


আবার তোমার একটু অবহেলা
ধ্বংস করে পুরুষের যত ট্রয় নগরী।


নারীর অবহেলা বড় বিসাক্ত
যেমন বিসাক্ত সায়ানাইড
সমস্ত শরীর করে নীল।


যে পুরুষ পায়নি নারীর
ঘৃনা-ভালোবাসা...
সে কেমন পুরুষ আমার জানা নেই।


আমি কেবল জানি
আমি হয়েছি পুরুষ
তোমার
অবহেলিত ভালোবাসায়।