হেলাল হাফিজ এর কবিতা আকড়ে ধরে
বলি
এক নারী আর কতটা কস্ট দেবে
কতটা দেবে আমায় দুখের ভার।


কতটা বেদনার পর
নীল হবে ফ্যাকাসে
বেদনার নীল রং।


কবি হেলাল হাফিজ এর কবিতা আকড়ে ধরে
যদি আরো বলি
বেদনা কে বলি কেদোনা।


কতটা জ্বালা দিতে পারে ওই নারী
যেদিন যাবে ফুরিয়ে তার বেদনার রসদ


ততদিনে যদি
এক সাগর অভিমান বয়ে নিয়ে
চলে যাই তার কোলাহল ছেড়ে....


ভুল নারী কে ভালোবাসার যে ভুল
সেই ক্ষত বয়ে চলে
যদি গুনি তার দেয়া
বেদনার সব নীল....


বড় অবাক বিস্ময়ে
মনে হবে বার বার....
কী অসীম ক্ষমতা ছিলো আমার
তার দেয়া বেদনার নীল মেখে
বেদনা কে ভালোবাসার।


তাই তো কবি হেলাল হাফিজ এর
কবিতা
আজ স্বরন করে.....
বেদনা কে বলি , কেদোনা ।


কতটা কস্ট দিতে পারে এক নারী।


তারে ভালোবাসার অপর নাম ই
নীল নীল বেদনা।