নগন্য ভালোবাসায় হারিয়ে যেতে, 
কার ই লাগে ভালো?


অর্থহীন ভালোবাসায় তুমুল অবহেলা
ঠিক যেনো নগন্য কবি
লিখে যান কিছু ব্যর্থ কবিতা। 


তোমারে ভালোবেসেছি আমি
ব্যর্থ ভালোবাসা, 
নিতান্ত অবহেলিত 
পথের পাশের যেনো দূর্বাঘাস।


কখনো দেখোনি ওই ঘাসের উপর 
কেমন টলটলে সবুজাভ।


পা মাড়িয়ে যাওয়ার সময়
করেছে চুম্বন তোমায়।


তোমার অহংকারী পা
বুঝেনি চুম্বনের আবেশ,


তবে জেনে রেখো ওই ঠোঁট জোড়া
 আবেশিত হয়েছেআজীবনের জন্য।