ওই আকাশের দিকে চেয়ে দেখি চাঁদ...
বলি তারে .. "কতজন হারিয়ে গেলো....
তুমি তো হারাওনি৷


হয়তো অমাবস্যার রাতে চলে যাও....
দূর থেকে দেখো,...
অনুভব করি কিনা।"


ঠিক সময় মতন, আবার ফিরে আসো।
তুমি তো হারাও নি।
যেমন হারায় গভীর ভালোবাসার মানুষ।


ভালোবাসলে কস্ট পেতে হয়,
এ জেনেই ভালোবাসা।


ভালোবাসবো আর বেচে থাকবো সুন্দর করে?
এ যেনো এক অলীক স্বপ্ন।
যে ভালোবেসে বেচে আছে ভালো করে,
সে আসলে ভালোই বাসে নাই৷


যদি অনুভব হয়,
এক রাশ বেদনা বুক ভার করে,
তবেই তুমি প্রেমিক।


প্রেয়সী যদি দেয় এক সাগর দুখ,
অহংকারে মাড়িয়ে চলে যায়
তোমার বুক,


তখন ভেবে নিও
তোমার ভালোবাসা জয়ী,
সাথে তুমিও৷


পরাজিত তোমার ওই প্রেমিকা,
যার পায়ে লেগে আছে
তোমার বেদনার রক্ত।