তাকে আর অনুভব করি না
মনে করতে চাই না তার কথা আর।


স্বার্থপরতা ছেড়ে তাকে
ভালো থাকতে দিয়েছি আমি।


দিব্যি সে ভালো আছে
ভীষণ রকম ভালো,


তাকে আর অনুভব না করলেও
তার ভালো থাকাকে অনেক অনুভব করি,


অনুভব করি তার চপলতা
ভূবন মাতানো হাসি
তার টলমলে দীঘির মতোন চোখ গুলো
কেমন মুক্তো ঝলমল।


নদীর মতো বয়ে চলা
তার মোহনীয় কথা মালা....


ঠিক অনুভব করি
আজো শুকতারা টি
কেমন জ্বলজ্বল।


অন্য কেউ আজ
তারার বিভোরে মোহ...


তাই তো আজ আমি
সমস্ত স্বার্থপরতা ছেড়ে
তাকে এই আমি বিরক্ত কাটা
দেইনা বিছিয়ে আর।


ভালো থাকুক সে,
অনেক ভালো থাকুক....
অনেক ফুল প্রস্ফুটিত হোক
তার আঙ্গিনায়।


যখন কিছু ফুল যায় ঝরে
সব সময় প্রকৃতির অমোঘ নিয়মে...


আমি যাবো না কুড়োতে আর...
সেই ঝরো প্রস্ফুটিত ফুল।


আজ আমি স্বার্থপরতা ছেড়ে
কেবল দুর থেকে দেখা এক
অস্পষ্ট ছায়ার মতো
তবে চিরকাল হিতাকাঙ্ক্ষী তার।