ছাই চাপা দিয়ে রেখেছি
আমাদের আগুন দিন গুলি।


যদি কোন দিন প্রকাশিত হয়
অবিনশ্বর কিছু সত্যের মতোন..


তবে যেনে রেখো
এও ছিলো নিয়তি,
যেমন নিয়তির খেলায় মেতেছিলো
উথাল দিন গুলো।


আর কতটা স্মৃতির ওজন
ছাই চাপা দিয়ে এই আমাদের আগুন,
যদি প্রকাশিত হয়ে যায়
কোন এক দিন
জেনে যাবে এই ধরনী,


ধরনীর বুকে বসবাস রত
সকল মানব কুল।


তোমার প্রতি আমার
গোপন ভালোবাসা।