আশ্বিন কার্তিকে শিউলি ফুটে
এখন কেনো ফুটলো ফুল।


তুমি হলে আমার উঠানে
গাছের সুরভী শিউলি ফুল ।


এই শিউলি যতই মায়াবী
শিউলি বড় বেদনা আমার।


তাই আমি দিয়েছি
নতুন এক নাম তোমার।


আশ্বিন কার্তিকের শিউলি হলেও
আমার জীবনে তুমি......


অসময়ের শিউলি ফুল ।


অসময়ের ফুল তুমি
বড় অসময়ের,
কেমনে করবো তার প্রায়শ্চিত্ত ?
আমার উঠানে তোমায় রেখে


সারা জনম কেমনে ফোটাব
আমার উঠানে শিউলি ফুল ?