প্রথম দেখার ক্ষনে
মনে হলো
প্রস্ফুটিত বনফুল.....


সুরভিত বনফুলটি
কেমন ফুটে আছে
বড় সুবাসিত
কেমন মনোমুগ্ধকর |


মনের ডায়েরি তে লিখে তার নাম
খুঁজে বেড়িয়েছি......


পৃথিবীর অলি পথ
সকল বন-বাগান |


অবশেষে যেদিন পাই ......


জগত বিখ্যাত বিজ্ঞানীর মতো
চিৎকার করে বলি
ইউরেকা ইউরেকা |


পেয়েছি আমার সেই
তপস্যা তিথি


বনফুল দেখে বলি ....
আমি মুগ্ধ, আমি মুগ্ধ |


কিছুদিন পেরুতেই বুঝে যাই আমি
মুগ্ধতা কে গ্রাস করেছে
গোপন ভালোবাসা |


তার ও আরো কিছু দিন পর
রইলো না আর
সে গোপন,


বড্ড প্রকাশিত আমার
তপ্ত ভালোবাসা |


ওইযে হলো সে
বড্ড প্রকাশিত....


সেদিন থেকে আজো সে
নিকসিত ভালোবাসা |