রমণীকে ভালোবেসে
পাথর বেধেছি বুকে,
পাথর চাপা সকল
সুখ আর দুখ।


রমণীকে ভালোবেসে....
বুকের মধ্যে আজ
এক চিলতে আগুন।


এই জ্বলন্ত আগুন কেবল
নিভাতে পারে
সেই রমণী।


কিন্তু সে আর নেই
আগের মতোন,
আমার জন্য সেই
পদ্ম সরোবর।


যেমন হারিয়ে যায়
স্নিগ্ধ বিকেল বেলা,
ঘন ঘোর বরসার
সেই দিন খন।


রমণী, তোমার স্মৃতি কি
এতো টলোমল...
নাকি এক অদ্ভুত শক্তিতে
মুছে ফেলো
অনাবিল দিন গুলো?


একটু শক্তি যদি
দাও আমায় ধার....
আমিও মুছে ফেলি
সুখ দুখ গুলো।