সে হয়তো আমাকে ছেড়ে......
চলে যেতে চায়।


হয়তো যেমন কোন পর্যটক
পুরো বিশ্ব ঘুরে......


কোন দ্বীপাঞ্চলের
কোন এক অজানা ঘাসফুল
পা মাড়িয়ে চলে গিয়ে


মনে রাখে না তারে আর।


নতুন কোন এক দ্বীপাঞ্চলের
ভারত অতলান্তিক প্রশান্ত মহাসাগরের
কোন এক দ্বীপাঞ্চলের......


নতুন কোন ঘাসফুলে
বিমোহিত হয়ে
হয়তো মনেই নাই তার.........


তার পা মাড়িয়ে চলে যওয়ায়
কোন এক ঘাসফুলের জীবন
অকাতরে দান।


সে হয়তো আমাকে
ভুলে যেতে চায়
তাইতো হৃদয় খুলে
বের করে না আর
অনেক দিনের জমানো
ভালোবাসার আধুলিগুলি।


মরিচা পরে পরুক
ধুলোর আস্তরনে ঢাকা পরে যাক
উষ্ণ ভালোবাসার পায়রা স্মৃতি গুলো।


যদি সে ভুলে গিয়ে,
চলে গিয়ে
ভালো থাকতে চায়...


তবে তাই হোক
ভালো থাকুক সে
অনেক ভালো থাকুক।


ওই ঘাসফুলের মতোন নাহয়
জীবন দান করে যাবো
প্রতিদিন সারাজীবন ভর।