যদি ফিরে আসো
আগের মতো তুমি
রেশম কুসুম পায়রা নিয়ে
কুসুম গরম
দিন গুলোর মতোন।


বিশ্বাস করো
ভুলে যাবো.....
ভুলে যাবো সব দুখ
বেদনার সকল
শীতার্ত রাত।


ছুড়ে ফেলে বিসাক্ত হাহাকার
ক্ষমা করে দেবো আমাকে-তোমাকে,
পৃথিবীর না পাওয়া সুখ-হাতছানি কে।


পুরনো জীবন বাতিল করে
নতুন স্বচ্ছ আলো নেবো।


কোন এক নির্জন বাগানে
তোমায় নিয়ে আবার যাবো,
কত শত ফুল ফুটবে তখন,


বড় ফুল, ছোট ফুল
নাম না জানা কত ফুল।


তোমার ফুলের সুগন্ধি নেবো।
পায়রার ওম হাতে নেবো
বুকের মাঝে আলতো করে
চেপে ধরে ওই পায়রা......


গন্ধ নেবো
সুখ নেবো
সুখে দুজনে মূর্ছা যাবো।


তুমি হবে
বুনো আদরে
বড় দীঘির রাজ হংসী
বনাঞ্চলের বুনো পাখি ।


আমার জীবনের দেখা
সবচেয়ে সেরা
আবেশ পাখি।


যদি আবার ফিরে আসো
এ জীবন বিলিয়ে দেবো


বিলিয়ে তোমার সুখ নেবো,
তোমাকে গোলাপ সুখ দেবো,


সুখে দুজনে মূর্ছা যাবো ।