দুখ কে মেনে নিয়ে
বুকে লালন করে
এই সুখ আমার....


বড় আদরের এই সুখ।


আমি বুঝে গেছি ভালোবাসার
অপর নাম দুখের বেসাতি।


যতদিন দুখ কে করেছি ভয়
হারানো হিয়ার নিকুঞ্জ পথে


হারানোর ভয়ে প্রতিদিন মরে বেচে থেকে....
অবশেষে দুখ কে ভালোবেসে
দিগ্বিজয়ী যোদ্ধার মতোন
দুখ কে করেছি জয়।


আমি বুঝে গেছি
দুখকে ভালোবাসতে জানলে
দুখ যায় কমে।


অসহ্য রকমের দুখকে
সহ্য করার এক আকাশ


সাহস সঞ্চয় করে.......
দুখ কে করি জয়।


তুমি ছিলে আমার
ভীষণ রকমের দুখ.....


অসম্ভব বেদনা বিধুর
অসহ্য রকমের দুখ।


তবে দুখ কে কিভাবে
বুকের মধ্যে নিয়ে....
পাড়ি দিয়ে পথ....


এটি আবিষ্কার এর পর থেকে
অসহ্য সেই দুখানুভূতি
আজ সহনীয় দুখ।