স্বর্গ থেকে নেমে আসা ফুল
কী মোহনীয় কস্তুরি সুগন্ধি তার।


এ যেনো পুরো পৃথিবী আচ্ছন্ন
তার যাদুকরী রূপ মাধুরী।


কীভাবে বর্ননা করবো
কোন ভাষা তে রচিত হবে
রূপ-প্রেম কাব্য কথা।


স্বর্গের ফুল তুমি
পৃথিবী কে করলে আচ্ছন্ন
কবি দেখো কেমন
বিমোহিত আনন্দে মূর্ছা যাবো।


কবি গুরু কেমন বলেছেন,
গোলাপের দিকে চেয়ে বললুম, "সুন্দর"
সুন্দর হলো সে।


আমার মতোন নিতান্ত অপ্রাসঙ্গিক
ছোট কবি,
কীভাবে বলবে, বলো,
স্বর্গ থেকে আসা ফুল তুমি,


তোমাকে বর্ননা করার মতো
যুগ শ্রেষ্ঠ কবি নই আমি।


নিতান্ত সাধারণ কবি আমি
তবুও তো কবি,
তাই বলি তোমাকে আমি
স্বর্গের এক মাধুকরী
বনোফুল তুমি।