আমার আকাশে যখন
নেই সেই তারা....
কেমন উথালপাতাল এপ্রান্তর আমার|


মনে হয় যেনো ধুধু মরুভূমি তে
কোন এক পথচারী ……
বড় তৃস্নার্ত যাযাবর |


একটু শ্যামল ছায়া
সামান্য তম শীতল বাতাস
এ তপ্ত বুকের হাহাকারে
বড় প্রয়োজন |


তারা তুমি সব বুঝো
জগতের সব জটিল সমীকরণ,


জগত তোমাকে দিয়েছে বেশ..
কত সুন্দর এই পৃথিবী কাছে
জানার এবং বুঝার সব আহরন |


তবে বড় অবাক লাগে
সব বুঝেও তারা
কেবল ....
আমাকেই বুঝো না |


আমার যত আনন্দ সুখ
যত তপ্ত হিংসা বেদনা..
যত না পাওয়ার  আগ্নেয়গিরি তাপ,
বেদনাহত পাগলামি নস্ট আচরন |


তারা তুমি আমার তপ্ত হাহাকার,
আমার মনের সুখ দুখের
যাদুর হাতিয়ার |


"তারা" তোমাকে ভালোবেসে
আমার......
সুখ বিসর্জন |