তোমাকে আমি আর ভালোবাসিনা।


ভালোবাসার নামে নিদারুন জ্বালা
দিয়েছি তোমায় আমি।


ভিখারির মতো পেতেছি হাত,
তুমি বড় অবহেলায়
দাও নি দামী কিছু।
না কোন সৌরভ, এমনকি কাগজের ফুল।  


খুব বেশি করুনা হলে, যেভাবে ছুড়ে দেয় একটা আধুলি,
যেনো ভুলেও সংস্পর্শে না আসে ভিখারির নোংরা হাত,
তেমনি দয়া করেছো
কখনো আমায়।


তোমাকে আমি আ...র ভালোবাসি না।
২৪ ঘন্টার মাঝে ঘুমের ওই সময় টুকুন ছাড়া....
আমার সকল অস্তিত্বে তুমি।

তন্দ্রায় ও আসো তুমি স্বপ্ন তারা হয়ে।


এতো কিছুর পরেও তোমাকে আমি আ...র ভালোবাসি না।


যখন দেখি কোন দীঘি টলমল, অসংখ্য ফুলের পাপড়ি
জানান দেয় তোমার মনোহর
ভাসে তোমার সৌরভ,


তোমার দশ টি আংগুলের ছোয়া
প্রতিনিয়ত শিহরণ তুলে আমার ধন্য আঙুলে....
উথাল পাথাল স্মৃতি ঢেউ....
তখনও আমার মনে হয়
তোমাকে আমি আ...র ভালোবাসি না।


ভালোবাসা দিয়ে সব
আমি ঝরে পড়া  পাতার মতোন
পথের পাশে বসে থাকার কাংগাল।


আমার কাছে নেই আর ভালোবাসার রসদ,
দলিল করে দিয়ে তোমায়
নিঃস্ব আমি আজ।


তাই তোমাকে আমি
আ...র ভালোবাসি না।