তোমাকে যে ভালোবাসি


তা অতীত বর্তমান ভবিষ্যৎ কে
হাতের মুঠোয় নিয়ে
জেনে শুনেই ভালো বাসি।


সুদূর প্রসারিত এই ভালোবাসা....


ভবিষ্যৎ ভেবে যার নেই কোন কুল...
নেই কোন পাওয়ার তীব্র সম্ভাবনা ।


তাই এই অবিশ্বাস্য চাওয়া টুকু
পূরণ হবে না জেনেই


গহীন গোপনে কিছুটা প্রকাশ্যে
বুঝেই ভালোবাসি।


এ ভালোবাসায় যেমন আছে
না পাওয়ার দুখ
তেমনি রয়েছে কিছু
অনাবিল প্রেম সুখ।


কারন তোমাকে কোন দিন
পুরোপুরি পাবোনা
এটা জেনেই তো
প্রবল ভালোবাসি।


মনের অলিন্দে যেহেতু
পাথরে খোদাই করার মতোন
এটি গেঁথে আছে.....


এ নশ্বর জীবনে অতি অল্প
আয়ুস্কালে সব কিছু কেমন ক্ষণস্থায়ী


জাপানি চেরি ফুলের মতোন
অতি অল্প আয়ুষ্কাল
কিন্তু পুরোটাই তার যৌবন....


তুমি ও তেমনি চেরিফুল আমার....


জেনে শুনেই ভালোবাসি
এ সত্য টি জেনে


চলে যাবে একদিন
আমার জগৎ ছেড়ে......


তবে যতদিন ই ছিলে এ ভেবে আমি
পুরো সময় টা ছিলো
আমার জীবনে
বড়ই মনো মুগ্ধকর।