তোমাকে ভালোবাসি বলেই
ফিরে আসো কেমন বার বার।


যেমন ফিরে ঘন জোছনা
উথালপাতাল ঢেউ
জোয়ার ভাটার অবাধ সঙ্গম কাল।


যেমন করে ঘন তুফান
স্তব্ধ হয় শান্ত প্রকৃতি
যখন বয়ে যায়
সেই কাল বৈশাখী
করে সব তছনছ ।


তুমিও তেমন যখনি আসো
আমার জীবনে
সাদা ক্যানভাসে ফুটে
লাল নীল সুরভিত
সুগন্ধি কিছু ফুল।


দীর্ঘ খরায় মাটি যেমন চায়
বৃষ্টি-মধুর স্বাদ
নিজেকে জুড়ায় গভীর সঙ্গমে,


আমি তেমনি মাটি হবো
বুক ভেজাবো তোমার একান্ত সুধা জলে।


ওই জলের স্বাদের জন্য
কেমন তৃষ্ণার্ত আজ।


পান করবো আমি তোমায়
মেটাবো আমি আমার
এ জনমের স্বাদ।