তোমাকে ভুলতে গেলে
ওইযে দেখো শুকতারা....
কেমন চেয়ে বলে.....
পারবে? পারবে তুমি?


কত কোলাহল, কত শত পথ
পাড়ি দিয়ে তুমি
ব্যার্থ সেনার মতো
হাটু গেড়ে বসে


আজ এসেছো তারে
আবার ভুলতে তুমি?


তারে ভালোবেসে যতবার
দিতেছো তোমার
এইজীবন দান...


দেখা আমি শুকতারা
যত দুরেই যাক তোমার সুখ দুখ পাখি....


যতই গুপ্ত গভীর অভিমান
বয়ে নিয়ে বলো
দুখ সুখ পাখি
আর
সুখ দুখ পাখি ।


আমি শুকতারা দেখো
আছি তোমার পাশে।
থাকবো ভোর অবধি।


পূবাকাশে যখন রক্তিম হয়ে
ফুটে ভোরের আলো
তখন আমি মিশে যাবো
তোমার ভোরের মাঝে।


তোমার সুখ দুখ পাখি


ভোর আর শুকতারায়
মিলে একাকার।