তোমার জন্য আমার
যাবজ্জীবন কারাদণ্ড আজ।


এ কেমন দুখ বয়ে আনা ভালোবাসা,
যার জন্য এই বন্দী জীবন আমার।


আর কয়টা প্রহর পেরুলে
বলো কত বছর....
পাবো মুক্তির স্বাদ।


কতশত শিউলি ঝরে পড়া
স্নিগ্ধ সতেজ কুয়াশার সকাল
কিংবা এক বৃষ্টি স্নাত মুগ্ধ মনোহর বিকাল।
এসব আজ কেমন অতীত...


যদি না দিতে পারো মুক্তি,
তবে ফাসি দাও মোরে...
তোমারে চাওয়ার অপরাধে
ফাসি চাই আমার।