তোমার সুগন্ধী শিউলি
কিছু সময়ের জন্য
চাতক পাখির মতোন
তৃস্নার্ত এই ঠোঁট ।


চুম্বনে আবিস্ট হবে তোমার
গহীন রেশমি অঞ্চল ।


তুমি কি দেবে না আর
কবোষ্ণ রেশমি রেশমি সুখ?


তোমার কোমল অথচ বুনো পায়রার
কাছে গিয়ে
কবে করবো তোমার
সুখ আস্বাদন ।


তোমার উস্নতার জন্যে
শীতার্ত আমার
গহীন বুকের অঞ্চল ।


এভাবে একা বয়ে নিয়ে আমার
শীতার্ত দিনগুলি.....
শিউলি ঝড়া রাত গুলো আমার।


বনোফুলের মতোন
তোমার উতাল মাধবী দিয়ে
............তুমি....
যদি সুখ পায়রা নাই দাও....


তবে দিও একটু সুরভিত দুখ
বুক মধ্যে জমিয়ে জমিয়ে
মেনে নেবো.......


বরনীয় হবে তোমার দেয়া দুখ।


তোমার নিম ফুলের মধু
বড় নেশাময়......


তার মাদকতায় আবিস্ট
এই অরন্য আমার।