তুমি দেবে আমায়
তোমার পদ্মফুল?


আমার সব প্রতিভা আজ
কেমন থমকে আছে
আটকে গেছে কেমন
তোমার পদ্মফুলের মাঝে।


তোমার সুরভি পদ্মফুল
ইতস্ততা ছুড়ে ফেলে
নির্ভয়ে যদি পেতাম
ওই পদ্মফুল।


তাহলে, বিশ্বাস করো,
প্রতিভাবান হতাম আমি
জগতের সবচেয়ে প্রতিভাবান কবি।


তোমার ওই পদ্মফুলের
আমি হতাম এক একনিষ্ঠ মালি।
স্বযতনে পরিচর্যা করতাম
ধূমায়িত তোমার পদ্মফুল।


প্রতিদিন যত্ন নিতাম
স্বযতনে কেমন বেড়ে উঠতো
তোমার পদ্মফুল।


চুম্বক খন্ডের মতোন
তোমার ফুল
ওই কালো ফুল....


পরিচর্যায় আরো বড় হবে
তোমার ওই ফুল।