তোমার সব কিছু অন্যরকম
ভীষণ অন্যরকম
তোমার পদ্ম-পূর্নিমা
ভীষণ অন্যরকম ভালোলাগা।


আমলকী পাতার মতোন
যখন তুমি হাসো...
ঝলমল করে চারপাশ।


মাধবী রাত ফিরে আসে
এই জনপদ হয় মায়ার জনপদ।


আরো ফিরে আসে হাসনা হেনা,
কলমি লতা।
বনের ভেতর বয়ে যায়
কী সুন্দর সেগুন ঘ্রান।


তুমি যখন আমার পানে চাও
তোমার পদ্মফুল আখি.....
এক ঝাক বালিহাঁস  উড়ে আকাশে।


তখন প্রতিজ্ঞা করতে ইচ্ছে হয়
প্রতি পূর্নিমায় আসবো
তোমার কাছে


প্রতি মাসে
অন্তত একবার.....
এক পূর্নিমা রাত।


একসাথে নিদ্রা যাবো
তুমি আমায় দেবে
তোমার পদ্ম-পূর্নিমা....
ভোরে ঘুম জড়ানো আবেশে
বলবো
"আবার কবে পূর্নিমা"?
দুজনে অপেক্ষা করবো
বাকি ২৯ দিন।


তুমি আমার জন্য,
আমি তোমার জন্য,
আমরা দুজনে
ঝিরিঝিরি ভালোবেসে
পূর্নিমা রাতের জন্য।