তোমারে ভালোবাসি বলেই
দূর থেকে দেখি
ওই ঝলমলে তারা ,


হাতে নিয়ে খেলি আমি
তোমার আগুনের ফুল।


তোমারে ভালোবাসি বলেই
বুকের দীর্ঘশ্বাস নিয়েও
পায়ের কাছে বসে
কোন এক সবুজ উদ্যানে
বলি, ভালোবাসি, ভালোবাসি।


যদি কখনো মনে হয়
তোমার উষ্ণ বুকে
দেবে আবার ঠাই,
সেই আশায় হাতে আমার
তোমার আগুনের ফুল।


তোমারে ভালোবাসি বলেই
চাই তারা তুমি থাকো
সবার থেকে
আলোকবর্ষ দূর।


ভালোবাসি বলেই
তোমার নিঃসঙ্গতা আমার আরাধ্য,


ভালোবাসি বলেই তারা ...
তুমি থেকো আমার
ভালোবাসার হাতছানি তে


থেকো জনম ভর।