তুমি আমার একটি কবিতা
ভালোবেসেছিলে বলে
লিখতে পারি আমি
শত সহস্র কবিতা


হাজার মাইল পাড়ি দিয়ে
হাটু গেড়ে বসে বলি,
ছেড়ে যেও না আমায় |


তুমি আমার কবিতা টি ভালোবেসেছো
তাই আর যাবো না ওই দীঘি টলোমল


ওই সবুজ উদ্যান, ওই নাম না জানা বড় ফুল |


স্মৃতি টুকু থাক অমলিন,
মনে আছে তোমার
পায়ের কাছে বসে
তোমার পেলব পায়ে রেখে এই হাত
বলেছিলাম, ছেড়ে যেওনা আমায় |


এই যে এখন লিখছি এই কবিতা
কীযে এক শিহরন, অনাবিল অনুভূতি


ওই সবুজ উদ্যানের নাম নাই বা বলি এখন


নাই বা হোক প্রকাশ্য তোমার আমার
ওই আনন্দ দিনভর |


প্রতি টা ক্ষন মনে পড়ে,
ওই ছোট কুটির
যেখানে মেখেছি তোমার সৌরভ
আমার বুকের মাঝে |


এই নশ্বর পৃথিবীতে কী আর হবে বলো
যদি আর না যাই
ওই সবুজ উদ্যান |


ওই মুহুর্ত গুলো কে অতিক্রম
করতে হলে
হয়তো হাজার বছর বাচলে
আসবে সেই ক্ষন....


তার চেয়ে এই ভালো
স্মৃতি টুকু থাক
তোমার আর আমার সেই
মধুর দিন ক্ষন।