তুমি কাছে নেই বলে
নেই আমার কোন কুসুম আবেশ...
নেই কোন কবিতার ফুল।


কতদিন হয়ে যায়
হাতে নেই না তোমার পায়রার সুবাস।


সুবাসিত হতে এই দেহ মন
পেতে তোমার স্বপ্নীল পদ্মফুল....
সন্যাসীর ধ্যানে নিবিষ্ট মনে
গুনি অপেক্ষার প্রহর।