পুরোনো কবিতার কথা ভেবে
এই উপলব্ধি আমার....
ভুলে গেছি আমি সব..
সব পংক্তিমালা,
সব কবিতা,  সব কথা মালা।


বুঝতে পেরেছি আমি
ফুরিয়ে গেছে আমার কবি স্বত্ব।
আমি আর কবি নই।


আজ থেকে আমি
নিতান্ত ছাপোষা একজন মানুষ,
সমাজের সবার মতো,
সফল, অসফল, কিন্তু কবি নন।


অহংকার করার মতোন
নেই আজ রসদ,
কারন আমি আর কবি নই।


আমি কবি ছিলাম ততদিন,
যতদিন আমি আবিষ্ট
প্রিয়ার কাছ থেকে পাওয়া
সুখ বেদনায়...


সে যখন হাসায়...
তখনো আমি কবি,
সে যখন কাদায়
তখনো আমি কবি।


কিন্তু যখন সে নির্লিপ্ত,
হারিয়ে যায় আমার কবি স্বত্বা,
আমি হয়ে যাই নিতান্ত ছাপোষা
সাধারন এক পুরুষ।