উপোস ছিলাম আমি
সেই নারীর জন্য
যে মুগ্ধ ছিলো তখন
সুরের মূর্ছনায়।


হয়তো রেস্তোরাঁর খাবারগুলো  উচ্ছ্বসিত
কাছে যাবার আশায়।
হয়তো আন্দোলিত ওই পেপার ন্যপকিন
নারীর উষ্ণ ঠোঁট মুছে দেয়ার জন্য।


ওই কাটা চামচ তার জিহবা তে
আলতো করে দেবে চুম্বন।


আমি ছিলাম উপোস
ওই রমনীর জন্য
যে ছিল বিমহিত
সুরের মূর্ছনায়।