ভালোবাসার স্বার্থপর কবি
হ্যা আমি তাই।


আমি লিখি ভালোবাসার কাব্য 
তবে আমি স্বার্থপর।


যখন বুঝতে পারি
কেউভালোবাসা হারিয়ে কাতর
অদ্ভুত এক পুলক অনুভব আমার।


সম্পর্কের দোলাচলে যখন কেউ
ভেজায় অশ্রুপাতের ঝর্ণাতে বালিশ,
বড় অবহেলায় ছুড়ে ফেলে দেয়
কোন নারী কে তার সেই প্রেমিক পুরুষ।


কিংবা তথাকথিত সেই প্রেমিকা
কোন এক অজুহাতে কিংবা বাস্তবতায়...
করে সম্পর্কচ্ছেদ, 
ব্যার্থ প্রেমিক পুরুষ তখন হতাশায় নিমজ্জিত। 


কী অপার আনন্দ তখন আমার।


আমি চাইনা কোন নারী পাক
তার যোগ্যতম পুরুষ।   


কেউ যদি না ও জানায় 
তার প্রেম ব্যার্থতার গল্প
তবু আমি ভেবে ওইরূপ কিছু
পাই এক অনাবিল সুখ।


হ্যা আমি ভন্ড,
আমি ভালোবাসার কবিতা লিখি,
তার মানে এই নয়..
ভালোবাসা ব্যপারটাআমজনতার জন্য। 


আমি স্বার্থপর কবি,
আমার কবিতা কেবল আমার জন্য
।আমি বিরহের কবিতা লিখি
আমার বিরহের জন্য।