নদীর স্বচ্ছ জলের মতো বয়ে যাব
দেখা যাবে তলায় জমা নুড়ি বাদামী পাথর
বয়ে যাব না দেখা প্রাণবায়ু হয়ে
আমাকে ছাড়া চলবে না ।
এ কথা কখনোই বুঝতে পারবে না ।


তবু
ক্ষো.............ভ
তবু
খে..............দ
কোনোটাই হবে না ।
পিছুটান রবে না ।