এখানে বাঁচা
ওখানে বাঁচা
সেখানে বাঁচা
অনেক রকম
বেঁচে থাকা
যেমন চাইবে
তেমন বাঁচা
বাঁচিয়ে বাঁচা
ঠকিয়ে  বাঁচা
হারিয়ে বাঁচা
জিতিয়ে বাঁচা
সোজায় বাঁচা
বাঁকায় বাঁচা
কাঁচা বাঁচা
পাকা বাঁচা
পালিয়ে বাঁচা
রুখে বাঁচা
সুখে বাঁচা
দুখে বাঁচা
পেয়ে বাঁচা
খুইয়ে বাঁচা
খেয়ে বাঁচা
ভুখে  বাঁচা
বিলিয়ে বাঁচা
কুড়িয়ে  বাঁচা


আরও বাঁচা
খুঁজবে কে তা
বাঁচার যত
রকম ফের ।