ওরা যে খুব ভালো ছেলে নয় ।



ওরা যে খুব ভালো ছেলে নয়
হাতের লেখা সেও ভালো নয় ।
ক্লাসে কথা ? বন্ধ না হয় ।
ওরা যে খুব ভালো ছেলে নয়


খাতার পাতা ? সবই ফাঁকা
বানান ভুল আর যোগ না মেলা ।
ওরা যে খুব ভালো ছেলে নয়


কেউ দেখেনা সকাল সন্ধ্যা
ওদের পড়তে কেউ বসায় না ।
পড়া শুনে কেউ শোধরায় না ---
উচ্চারণটা, বাঁকা লেখা ।
ওরা যে খুব ভালো ছেলে নয় ।


ক্লাসেও ওরা মন দেয় না ।
না পারলেও লজ্জা পায় না ।
মার আর বকুনি ভয় লাগে না ।
ওরা যে খুব ভালো ছেলে নয়


আমি তবে হাল ছাড়ি না
আমি যে ওদের শিক্ষক কিনা ।