সাধু সন্ত মোহন্ত
গড়েন রাস্তা অনন্ত ।
কাঁটায় ব্যথায়
          তাদের চরণে
সমল পথ বিমল
জগজন সুখ পায় ।
জগজন সুখ পায়
ভগবানে ভালিয়ায়
সেই পথে পথে গিয়ে ।
পিছু পানে তবু না চাহে
গড়েছে অবহেলে ।
সেই গরবেরে  গরব মানা ?
তাহে কিছু না মানয়।
তবু কিছু হলো না
কিছু দেওয়া হলোনা
বারে বারেই বলে -----



সেবা ব`'লি মানিয়া ।