বাংলা কবিতা. কম বা অন্যত্র যারা প্রচুর লেখালেখি করেন তার অনেকেই কবিতার সেই প্রাচীন ভাব ধারা অর্থাৎ ছন্দ মিলিয়ে লেখা কবিতা পড়তে ও লিখতে পছন্দ করেন । কিন্তু আধুনিক কালে আমাদের কী এই ধরণের লেখা রচনা করা চলে ? বা বর্তমান সময়ে পাঠকরা কী এই ধরণের রচনা পড়ে তৃপ্তি লাভ করেন ? নাকি গদ্য কবিতা অর্থাৎ রূপকের আড়ালে অন্তর্নিহিত অর্থ বা কঠিন ভাবে বলা কোনও সরল বাক্য যা পাঠক মনকে সারা জাগিয়ে দেয় তা রচনা করা প্রয়োজন ? আধুনিক কবিতাটি আসলে কী?