যখন দুই চোখ দিয়ে তুমি আমার দিকে
এক সমুদ্র প্রেমের ফেনা ছুঁড়ে দাও, আমি উত্তাল হয়ে পরি
আমার হৃদপিন্ডের আবরণী ছিঁড়ে বেরিয়ে আসতে চায়
এক ঝাঁক প্রেমের ঝড়
আমি নিস্তব্ধ যদিও গিলে নিই নিঃশব্দে
তোমার আগুন শরীর, তোমার চিবুক পোড়া ছাই ।


এভাবেই যতদিন তুমি কৌতূহলী বাক্যে
আমার আটকাবে জীবন পথ, বাড়াবে হৃদস্পন্দন ও সংশয়
জেনো ততদিন আমি গোগ্রাসে গিলবো আগ্নেয়গিরি
নেই শরীর পোড়বার ভয় ।


তারপর একটি রাতে উন্মত্ত হয়ে
খেলবো আগুন খেলা, যতক্ষণ না পাহাড় নদীর মেলে গুপ্ত পরিচয়
যতক্ষণ না তোমার আমার মনের বাড়িতে আগুন লাগে
যতক্ষণ না তোমার আগুন দেহের
উষ্ণতা শেষ হয় ।