এই অনেক ভালো, না ছুঁয়ে তোমায়
তোমাকে ছুঁতে চাওয়া ইচ্ছেদের টুটি চেপে ধরছি
এই অনেক ভালো, দেখতে দেখতে তোমায়
আরও একটু চুরি করে দেখে নেবার অভীপ্সায়
রোজ বিকালে পুড়ছি ।


এই অনেক ভালো, মুখোমুখি বসে থেকেও তোমায়
তুমি বলে ডেকে ওঠা শব্দদের খুন করছি
এই অনেক ভালো গো প্রিয়তমা,
ভালোবেসে ফেলার ভয়ে ভয়ে প্রতিদিন নিঃশব্দে
টুকরো টুকরো মরছি ।


এই অনেক ভালো, দূরেই আছি আশ্বাসে প্রতিরাত
তোমার কোলে মাথা রাখার স্বপ্ন গুলো
প্রত্যাহার করছি,
এর চেয়ে আরও ভালো, হৃদয়ের ঘরে তোমায় আমি
প্রতিনিয়ত ভাঙছি আর গড়ছি ।