কবর খোঁড়ার লোক পলাতক
সারি সারি স্তিমিত মানুষ উড়িয়ে দিয়েছে যন্ত্রণা
এই একটু আগে,
পথ প্রান্তরে এখন শূন্যতার আনাগোনা
কেবল মৃত্যুর হাঁটাচলা


শব যাত্রী নিখোঁজের ভিড়ে
শ্মশান যেন শবের পাহাড়, আকাশ ধরতে চায়
আগুন, অক্সিজেন
স্তব্ধতার জানালায় উঠে দাঁড়িয়ে ।


ছাই হয়ে ওরে সহস্র মানুষের মুখ হাইওয়ের উপর
কালের কুয়োয় ডুবে যায় যেন পৃথিবী
নিঃশেষ হয়ে আসে কান্না


এই শহর নিশ্চুপ শুধু সেরে উঠবার প্রতীক্ষায় ।