তার সাথে দেখা হয় মাঝে মধ্যে
বিকেল ফুরিয়ে যাবার আগে চৌরাস্তার মোড়ে
সে দাঁড়িয়ে থাকে একা বাসস্টপে
কখনও নদী তীরে কখনও কাকভোরে ।


মাঝে মধ্যে হয় তার সাথে দেখা
একা নির্জনে বিষন্ন শহরের খোঁজ নিতে এলে
দেখি ট্রাম রোড ব্যাস্ত ভীষণ
সে তুলসি তলায় রয়েছে প্রদীপ জ্বেলে ।


মাঝে মধ্যে দেখা হয় তার সাথে
বকুল তলায়, নিস্তব্ধ মধ্যাহ্নে লেকের ধারে
সে আমায় দেখেনি কখনও
অথচ আমি ভালোমতো চিনি শুধুই তারে ।