বহুদিন পর
তার সাথে দেখা,
তার সাথে দেখা বহুদিন পর


তারপরেই আগুন জ্বলে উঠলো শাল বনে
যেখানে আমার হৃদয়
ধুধু বালুচর ।


এক ফালি রোদের মতো
তার সাথে দেখা বহুদিন পর,
অথচ একদিন পুরো দুপুর মেখেছি দু'হাতে


কম্পিত ঠোঁটে
লজ্জা জড়ানো চোখে
আজ সে রক্তাক্ত গোলাপের পাঁপড়ি;
কেবল হাসে একটি হৃদয় মূর্ছনাতে ।।