তুমি বলেছিলে, প্রেমে না পড়লেও বন্ধু হতে পারো
প্রেমে পড়লে না ঠিকই বন্ধুও তো হলে না ঠিক মতো;
হয়তো বন্ধুর চেয়ে বড় কেউ দাগ কেটেছে তোমার কোমল চিবুকে
আর তোমায় কেড়েছে আমার থেকে,
তবুও আজ তুমি আমার আছো মিথ্যা হলেও সত্যি যেন
তুমি আছো, তুমি আছো, তুমি আছো ।


তুমি বলেছিলে, আমি তোমায় প্রেমিকও ভাবতে পারি
তাই ভাবলাম সারাটা দিন সারাটা রাত্রি মেখে,
তারপর হটাৎ বুঝি তুমি কল্পে গল্পেই ছিলে
বাস্তবে অনেক আগেই ঘুমিয়ে গেছো;
তবুও আজ মনে হয় জেগেই আছো মিথ্যা হলেও সত্যিই যেন
তুমি আছো, তুমি আছো, তুমি আছো ।


তুমি থাকবেই, কথা ছিলো তাই আছো এ মনের আঙিনা জুড়ে
শুধু তাই নয়, তুমি আছো থাকবেই আমার প্রতি নিঃশ্বাসে
এমনকি আমার অক্লান্ত একটি মিথ্যা বিশ্বাসে ।।