কয়েকটা সীমানা বুকে জলছবি একে দিলো
কয়েকটা দুঃস্বপ্নের ভিড় এখনও দাঁড়িয়ে আছে চিবুকের উপর
তুমি আসবে নাকি আর
দেখতে প্রেম ধূলিকণা, ধুধু বালুঝড় ?


তুমি দিনান্তে নদীর মতন আসবে নাকি
দেখতে হৃদয় পোড়ানো নিঃসঙ্গ নক্ষত্রদের আগুনে,
হায় ! এলেও প্রেম পাবে না


হৃদয় ঝরছে আজ, বহুবার ঝরে গেছে এই ফাগুনে ।