যখন একটা রক্তিম কার্তিকের বিকেলে
সবুজ কচি কচি ঘাসের উপর
তোমার পদধ্বনি শুনি
আমার হৃদয় আকাশে হাজার নক্ষত্র জেগে ওঠে;
ফুটতে থাকে সন্ধ্যা মালতি ফুল,
তোমার চুলের গন্ধটা যেন আমাকেই ঘিরে ধরে
সিক্ত হওয়া আমার
আঙুল-ঠোঁট ছুঁয়ে গেলে --
জানালার কাঁচ খুলে তোমাকে খুঁজি ।