এই সেদিন ঘাস মাটি উঠোন বারান্দা সাজলো তোমার পায়ের রঙে
এই সেদিন বৈশাখী মেঘে ঢেকে দিলো তোমাকে --- বৃষ্টির ছাট্ ধুয়ে দিলো আলপনা ।


এই সেদিন আধভেজা --- খোলা চুলে গুনগুন শব্দে তোমার
সকাল গুলো হাসতে হাসতেই হারালো সন্ধ্যায়,
এইতো সেদিন তোমার ছায়ার প্রতিচ্ছবিকে জ্যোৎস্না ভেবে মাখলাম গায়ে ।


এই সেদিন বিকেলের রোদে ফুলের মত দুলছিলে মাধবিলতা গাছের ডালে ---
এইতো সেদিন নীল বাতাসে পেলাম তোমার সুগন্ধি পালক,


এইতো সেদিন পদ্মপুকুরে জলের ভিতর পদ্ম তুমি
এইতো সেদিনই মাঝ রাতের আকাশে বাজলো তোমার দুই নূপুর ।


যদি আজ অলীক মুখে মৃদু হাসি হেসে বলো এসবই ঘুম ঘোর,
অলীক স্বপ্ন আর কল্পনা আমার !
তবে বলো বনলতা সেন, বদলে যাবে কীভাবে তোমায় ছুঁয়ে দেওয়া এ পৃথিবীর ---
আকাশ, বাতাস, জল আর মাটি ?