এভাবেই তবে হোক তোমার আমার
রাত্রিযাপন; নিদ্রাহীন সহবাস,
এভাবেই তবে হোক ভালবাসা-বাসি
দীর্ঘদিন দীর্ঘ বরষ মাস ।


এভাবেই তবে হোক পাশে বসা-বসি
অলীক সুখ যদি আসে,
এভাবেই তবে হোক ছোঁয়াছুঁয়ি খেলা
অপরিণত সবুজ ঘাসে ঘাসে ।


এভাবেই তবে হোক সংসার আমাদের
এক উঠোন ফুটে উঠুক স্বপ্নের ফুল,
এভাবেই তবে হোক মনের কথা বলা-বলি
হাত ধরাধরি; ছুঁয়ে দেওয়া তোমার চুল ।