এভাবেও ভালবাসা যায়
হঠাৎ তন্দ্রা ভাঙলে তোমার এলো চুলের ছোঁয়ায়
এভাবেও হয় গায়ে মাখামাখি প্রেম
এক আকাশ প্রতীক্ষা ও দীর্ঘশ্বাসের ধোঁয়ায় ।


এভাবেও তোমাকে প্রতিদিন বলা যায়
নির্ঘুমে ঘন গহীনে, একটি পূর্ণ মানবীর রূপ নাও
এভাবেও মান অভিমান লুকিয়ে বলতেই পারি প্রত্যহ
আজ যন্ত্রনা হীন ভালবাসা দাও ।


এভাবেও জীবন কুড়ানো যায়
ভাসানো যায় গোলাপ ফুলের পাপড়ি ছিঁড়ে ছিঁড়ে
এভাবেও তোমায় ভালবাসা যায়
অদৃশ্য সংসার ও ঘর বাঁধা যায় নদী তীরে ।