বোধহয় কখনোই তোমায় পাবো না
আবার পেতেও পারি খুব কাছে,
হয়তো তুমি আমায় ভালোবাসবে না
                   কিংবা সেদিন আমিই তোমায় ।

বোধহয় চিরদিন তুমি আমার জন্যই
         অথবা আমি তোমার ।

বোধহয় এই তোমার বেড়ে ওঠা
                           আমার বিনীত চাহনি
এ কেবল এক স্বপ্নঘেরা প্রেমালাপ,
আবার হয়তো নাও হতে পারে
           কিংবা হতে পারে প্রেম; মিছে সন্তাপ ।।